দেশে মেসির ১৫ ভক্তকে জরিমানা

করোনার মধ্যে আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসির জন্মদিন পালন করতে গিয়ে জরিমানা গুনতে হয়েছে চুয়াডাঙ্গার ১৫ ভক্তকে। বুধবার (২৪ জুন) রাতে জেলার দামুড়ড়হুদা বাসস্ট্যান্ড এলাকার একটি কফি হাউজে এ ঘটনা ঘটে। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে তু’মুল সমালোচনা।

স্থানীয়রা জানান, দামুড়হুদা উপজেলার বাসষ্ট্যান্ড এলাকার একটি কফি হাউজে অবস্থান নিয়ে ১৫/ ১৬ জনের একদল যুবক আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসির জন্মদিন পালন করছিলেন। এ সময় রাত ৮টার দিকে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফিরোজ হোসেনের নে’তৃত্বে সেনাবাহিনীর একটি দল সেখানে পৌছান।

করোনার মধ্যে সরকারী নির্দেশ অমান্য ও শারীরিক দুরত্ব বজায় না রাখার অপরাধে নির্বাহী ম্যাজিষ্ট্রেট জন্মদিন পালন করা ১৫ যুবককে ১০০ টাকা করে ও ওই কফি হাউজের মালিককে ৬ হাজার টাকা জরিমানা আদায় করেন।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফিরোজ হোসেন জানান, করোনার সংক্র’ম’ণরোধে সরকারী নির্দেশ বাস্তবায়নে প্রতিদিন বিকাল ৪টার পর থেকে আমরা নিয়মিত টহলে বের হয়। বুধবারও নিয়মিত টহলেল অংশ হিসাবে দামুড়–হুদা বাসষ্ট্যান্ডে পৌছালে ওই যুবককদের অবস্থান দেখতে পায়। অবস্থানের কারণ জানতে চাইলে জবাবে তারা জানায়, মেসির জন্মদিনের জন্য তাদের অবস্থান।

চা-কফি, চিকেন ফ্রাই এসব খাবার আইটেমও ছিল সেখানে। একে তো রাতের বেলায় দোকান খোলা, তার ওপর ওই যুবকরা শারীরিক দুরত্ব বজায় না রেখেই অবস্থান। এ কারণে ১৫ যুবককে ১০০ টাকা করে ও দোকান মালিককে ৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এদিকে,আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসির জন্মদিন পালন করতে গিয়ে ১৫ ভক্তের জরিমানার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। অনেকে বিষয়টি নিয়ে পক্ষে বিপক্ষে তুমুল সমালোচনায় জড়িয়ে পড়ে। উল্লেখ্য, চুয়াডাঙ্গা জেলায় বৃহস্পতিবার পর্যন্ত ২০৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।