সীমান্তে আবারো সং’ঘর্ষ শুরু।

যু’দ্ধ কিছুটা নিয়মিত হয়ে আসার পর চির শত্রু আজারবাইজান ও আর্মেনিয়ার মধ্যে আবারো সীমান্ত সং’ঘ’র্ষ শুরু হয়েছে। বাকু ও ইয়েরিভানের কর্মকর্তারা একথা জানান। খবর এএফপি’র। আর্মেনিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়,

আজারবাইজানের নিরাপত্তা বাহিনীর সদস্যরা মর্টার ও কামানের সাহায্যে আর্মেনিয়ার বিভিন্ন গ্রামে গো’লা ব’র্ষণ করছে। অপরদিকে বাকুর প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, আর্মেনিয় বাহিনী শক্তিশালী বিভিন্ন অ’স্ত্র ব্যবহার করে আজারবাইজানের গ্রামে গো’লা ব’র্ষণ করে। এখন সীমান্তের কাছে সং’ঘ’র্ষ চলছে।

আরো পড়ুন:-তেল ও গ্যাসের নতুন খনি পেয়েছে পাকিস্তান: পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশে তেল এবং গ্যাসের নতুন খনি পাওয়ার খবর দিয়েছে দেশটির সরকার। তবে খনিতে যে পরিমাণ তেল এবং গ্যাস মজুদ রয়েছে ওই খনিতে তা পাকিস্তানের প্রতিদিনের চাহিদার সামান্যই পূরণ করবে।

পাকিস্তানের ইংরেজি দৈনিক এক্সপ্রেস ট্রিবিউন জানায়, নতুন খনি পাওয়ার খবরে পাকিস্তান স্টক এক্সচেঞ্জে তেল ও গ্যাস কোম্পানির শেয়ারের দাম হু হু করে বেড়ে যায়। পাকিস্তান স্টক এক্সচেঞ্জে সংশ্লিষ্ট কোম্পানির শেয়ারের দাম ১৫.০৮ রুপি বা শতকরা ৪.০৭ ভাগ বেড়ে গেছে। পাকিস্তানে প্রতিদিন ৭০০ কোটি ঘনফুট গ্যাসের প্রয়োজন হয়।

সেখানে দেশটিতে ৪০০ কোটি ঘনফুট গ্যাস উৎপাদিত হয়। বাকি গ্যাসের চাহিদা আমাদনির মাধ্যমে পূরণ করতে হয়। সে কারণে দেশটির শিল্প কলকারখানায় প্রতিদিন ব্যাপকভাবে লোডশেডিং হয়। পাকিস্তানের পরিসংখ্যান ব্যুরোর তথ্যমতে, গত অর্থবছরের জুলাই থেকে মে মাস পর্যন্ত ১১ মাসে মোট ৪,০৮৬ কোটি ডলারের পণ্য আমদানি করেছে যার মধ্যে জ্বালানি পণ্য ৯৮০ কোটি ডলারের।

Check Also

সুখবর দিলেন বিজ্ঞানীরা, এক ঘণ্টায় নির্মূল হবে করোনাভাইরাস

নতুন সারফেস কোটিং তৈরি করেছেন গবেষকরা, যা মাখিয়ে দিলেই এক ঘণ্টার মধ্যে ধ্বংস হবে করোনাভাইরাস। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *